Top 5 This Week

কুবিতে শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে ফের আরেক আবাসিক শিক্ষকের পদত্যাগ

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপর সংঘবদ্ধ হামলা ও গণমাধ্যমে উপাচার্য কর্তৃক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকদের স্বাধীনতাবিরোধী ও জামাত শিবির বলে অবিহিত করার প্রতিবাদ জানিয়ে আবাসিক শিক্ষকের পদ থেকে পদত্যাগ করেছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোছা. আশিখা আক্তার।

মঙ্গলবার (৩০ এপ্রিল) মোছা. আশিখা আক্তার স্বাক্ষরিত এক পদত্যাগপত্রে সুত্রে বিষয়টি জানা যায়।

পদত্যাগপত্রে তিনি বলেন, আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল এর হাউজ টিউটর পদে অদ্যবধি দায়িত্ব পালন করছি। সম্প্রতি গণমাধ্যমে উপাচার্য কর্তৃক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকদের স্বাধীনতাবিরোধী ও জামাত শিবির বলে অবিহিত করা এবং গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপর সংঘবদ্ধ সন্ত্রাসী হামলার অনাকাক্ষিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে প্রশাসনিক দায়িত্ব পালনে আমি নিজেকে অনিরাপদ বলে মনে করছি। তথাপি উক্ত হামলায় সম্মানিত নারী সহকর্মীদের উপর আক্রমণ নজিরবিধীন ও নিন্দনীয়। এমতাবস্থায়, আমি উক্ত প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করছি।

এছাড়াও ভবিষ্যতে তিনি নিরাপদ বিশ্ববিদ্যালয়ে যেকোন প্রশাসনিক দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার অঙ্গীকার করেন এবং পরবর্তী পদক্ষেপ গ্রহণ করার জন্য অনুরোধ জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish