Top 5 This Week

ছবি ভাইরাল এটা ভালোবাসার বহিঃপ্রকাশ : ববি উপাচার্য

 ববি প্রতিনিধি

গত ৪ মার্চ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. মো বদরুজ্জামান ভূঁইয়া

উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় পর বিশ্ববিদ্যালয়ের অনেকেই তাকে ফুলেল শুভেচ্ছা জানান। আর সেই শুভেচ্ছা সম্বলিত ফুলের তোড়া চারপাশে সাজিয়ে ছবি তুলেছিলেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট দিয়েছিলেন তার এক শিক্ষার্থী । সেই পোস্টটি শেয়ার করেছিলেন উপাচার্য । তবে ছবিটি ভাইরাল হওয়ায় পোস্টটি সরিয়ে নেওয়া হয়, যা নতুন করে আলোচনায় নিয়ে এসেছে ড. মো বদরুজ্জামান ভূঁইয়াকে।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, উপাচার্য মাঝখানে বসে আছেন। আর তার চারপাশে রয়েছে শুভেচ্ছা সম্বলিত ফুলের তোড়া। ছবিটি নিয়ে নেটিজেনরা ফেসবুকে বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন। অংশ নিয়েছেন সমালোচনায়।

তাদের মধ্যে রয়েছে অন্য বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকরাও। আবার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও । অবস্থান পরিস্কার করেছেন উপাচার্য নিজেও।

ববি উপাচার্য অধ্যাপক বদরুজ্জামান ভূঁইয়া বলেন, ফুল যখন সরিয়ে ফেলা হচ্ছে তখন এক কর্মচারী বলে স্যার আপনাকে সবাই ভালোবেসে সম্মান হিসেবে এ ফুলের তোরা দিয়েছে। এগুলো নষ্ট হয়ে যাবে। যদি একটি ছবি তুলে রাখতেন তাহলে আজীবন স্মৃতি হয়ে থাকতো।

তার কথায় আমিও তখন একটি  ছবি তুলি। কিন্তু এটা এভাবে ভাইরাল করে মানুষ সমালোচনা করবে তা কখনো ভাবিনি। আর এটা তো আমি পোস্ট দেই নি। আমাকে নানা জায়গা নানা সময়ে মানুষ ফুল দেয়। সাক্ষাৎ করে। তা কখনো পোস্ট করি নি। যে যাই বলুক  আমি মনে করি এটা মানুষের ভালোবাসা। আমি মানুষকে ভালোবাসি। মানুষ আমাকে ভালোবাসে

লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. ইসরাত জাহান তার সামাজিক যোগাযোগ মাধ্যমের এক পোস্টে লিখেন, স্যার হঠ্যাৎ করে এসে উপাচার্যের চেয়ারে বসেননি।

তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে ট্রেজারারের দায়িত্ব পালন করেছেন গত ২ বছর  এবং উপাচার্য হওয়ার পূর্বে স্যার রুটিন দায়িত্বে ছিলেন চার মাস।

এই চার মাসে স্যারের কারনে বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবর্তনের  ছোয়া লেগেছে যা গত চার বছর ছিল স্থবির। সুতরাং স্যারের যে ছবি নিয়ে ট্রল করা হচ্ছে সেই ছবিটাই অল্প বয়সে স্যারের সকল অর্জনের প্রতিচ্ছবি।

প্রতিদিন তিনি নতুন চমক দিয়ে যাচ্ছেন।স্যারের ৪ বছরের জন্য ভিসি হিসেবে নিয়োগ প্রাপ্ত হওয়ায় সবাই অনেক আনন্দিত।  স্যার অত্যন্ত  শিক্ষার্থীবান্ধব এবং কাজের প্রতি একনিষ্ঠ । তাই সকল বিভাগ ও শিক্ষার্থীরা তার সাথে শুভেচ্ছা বিনিময়ে ফুল দিয়েছেন।

এটা সবার ভালোবাসা আর শ্রদ্ধার বহিঃপ্রকাশ। স্যারের ছবি নিয়ে যারা ট্রল করছে তাদের প্রতি নিন্দা জানাচ্ছি। কারণ এতে করে আমার কর্মস্থলেরও সম্মানহানি ঘটছে।

রুচির সংকট আর তেলের আধিক্য শিরোনাম দিয়ে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক সৈয়দ আশিক -ই- ইলাহী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টে লিখেন,প্রথমেই কৃতজ্ঞতা জানাই বরিশাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি স্যারের প্রতি। যিনি বিশ্ববিদ্যালয়কে ধারণ করে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ইতিমধ্যে আস্থার আসন অলংকৃত করেছেন।

বিশ্ববিদ্যালয়কে ময়লার স্তুপ থেকে যিনি ফুলে ফুলে শোভিত  করেছেন তিনি আর কেউ নন বরিশাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি প্রফেসর ডক্টর বদরুজ্জামান ভূঁইয়া স্যার।অথচ কিছু কচুক্রী তার এই নিষ্ঠা ও সৌন্দর্যবোধকে বিকৃতভাবে উপস্থাপন করার অপচেষ্টা চালাচ্ছে।

যিনি বিশ্ববিদ্যালয় আঙিনাকে দ্রুততম সময়ের মধ্যে অন্ধকার থেকে আলোকিত করেছেন। নিরলস পরিশ্রমে বাসযোগ্য করে গড়ে তুলেছেন পুরো বিশ্ববিদ্যালয়কে, তাকে নিয়ে যারা কুরুচিপূর্ণ প্রচারণা চালাচ্ছে তাদেরকে ধিক্কার জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish