দ্যা স্কলারস ফোরাম ঢাকা’র বৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

0
75

বিডিটাইম প্রতিনিধি

দ্যা স্কলারস ফোরাম ঢাকা’র বৃত্তিপ্রদান ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) রাজধানী ঢাকার একটি মিলনায়তনে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

দ্যা স্কলারস ফোরাম ঢাকার চেয়ারম্যান ড. কাজী বরকত আলির সভাপতিত্বে ও দ্যা স্কলারস ফোরাম ঢাকার সদস্য সচিব হেলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্ৰধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ। বিশেষ অতিথি ছিলেন ড. গোলাম রহমান ভুঁইয়া, ড. রফিকুল ইসলাম, আজিজুর রহমান আজাদ, মো: শাফিউল আলম, দ্যা স্কলারস ফোরাম ঢাকার পরিচালক আলাউদ্দিন আবির।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ বলেন, বর্তমান সমাজ মাদকে সয়লাব হয়ে গেছে৷ শিক্ষিত জাতি গড়তে হলে আমাদের ছাত্রসমাজকে মাদক থেকে দূরে রাখতে হবে ৷

এই ব্যাপারে অভিভাবকদের সতর্ক করে তিনি আরো বলেন, আমাদের সন্তান মাদকে যেন হারিয়ে না যায় সে দিকে আমাদেরই সর্বোচ্চ সতর্ক দৃষ্টি রাখতে হবে৷ ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষার পাশাপাশি মূল্যবোধ চর্চা করার জন্যও তিনি বলেন। সবাইকে সত্যবাদী হওয়ার পরামর্শ দিয়ে পিতার- মাতার কথা শোনার জন্য বলেন।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তান ভুল করলে যেন তারা স্নেহের শাসন করেন, এর মাধ্যমে সন্তানদের মনে অনুশোচনা তৈরি হয়।

প্রসঙ্গত, দ্যা স্কলারস ফোরাম ঢাকার বৃত্তি পরীক্ষায় রাজধানীর প্রায় ২৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৪ হাজার শিক্ষার্থী রাজধানীর বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষায় অংশ নেয়। এসব শিক্ষার্থীদের মধ্যে ২০০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এরমধ্যে এবার ১০১ জন স্কুলের শিক্ষার্থীকে এবং ৯৯ জন মাদরাসার শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here