নজরুল বিশ্ববিদ্যালয়ে নৃতার্কিক ক্লাবের কমিটি গঠন

0
28

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞান বিভাগের নৃতার্কিক ক্লাবের দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি (প্রশাসন) হিসেবে শাকিল খান হৃদয়, সভাপতি (বিতর্ক) হিসেবে জোহাদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে মমিনুর মুহিত নির্বাচিত হয়েছেন।

রবিবার (২৮ জানুয়ারি) সংগঠনটির কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সহ-সভাপতি(প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করবেন ফেরদৌস আহমেদ,সহ-সভাপতি (বিতর্ক) হিসেবে দায়িত্ব পালন করবেন পালাশীক সাহা, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে জিয়াউল হক জিয়া, সাংগঠনিক সম্পাদক পদে নাজমুন নিশি,দপ্তর সম্পাদক পদে জাহিদুল ইসলাম,প্রচার সম্পাদক হিসেবে সাফিনা গাজী এমি ,পাঠচক্র বিষয়ক সম্পাদক হিসেবে সাব্বির হোসেন,আলোকচিত্র বিষয়ক সম্পাদক পদে মানিক মিয়া, যোগাযোগ ও আন্তর্জাতিক পদে সাদিয়া ইসলাম , কোষাধ্যক্ষ হিসেবে সবনম আজিজ এবং ক্লাবটির উপদেষ্টা হিসেবে রয়েছেন বিভাগটির সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।

ক্লাবটির সভাপতি(প্রশাসন) শাকিল খান হৃদয় বলেন,‘আমাদের সকলের উদ্দেশ্য থাকবে ক্লাবের প্রতিটি মেম্বার যেন একজন দক্ষ তার্কিক হয়ে যেন বিভাগের সুনাম বয়ে আনতে পারে।৷ এই ক্লাবের মাধ্যমে নৃবিজ্ঞান বিভাগের সম্পর্ক অন্যান্য বিভাগের পাশাপাশি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে সুসম্পর্ক প্রতিষ্ঠার মাধ্যমে আমাদের ক্লাব ‘নৃতার্কিক সংঘ’-এর পথ মসৃণ এবং চিরজীবী হোক এই প্রত্যাশা রাখছি।’

সভাপতি (বিতর্ক) জোহাদুল ইসলাম বলেন, ‘নৃ-তার্কিক সংঘ শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভা বিকাশের মাধ্যম হিসেবে কাজ করে। পাশাপাশি যুক্তিবাদী সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করে।

সাধারণ সম্পাদক মমিনুর মুহিত বলেন,‘বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকে নৃতার্কিক সংঘের কাছে অনেক কিছু শিখেছি। আমি দৃঢ় সংকল্প বদ্ধ যে,ক্লাবের সর্বাঙ্গীণ উন্নতি সাধনে নিজেকে নিয়োজিত রাখবো এবং সময়ানুবর্তিতা ও নিয়মানুবর্তিতার ছক একে ক্লাবের সদস্যদেরকে জ্ঞানপিপাসু বানিয়ে ক্লাবকেই খোরাকে পরিণত করবো।ইনশাআল্লাহ সামনে দাড়ুন কিছু অপেক্ষা করছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here