Top 5 This Week

ববিতে ঢাবির ‘বি ইউনিটের’ ভর্তি পরীক্ষা

 

ববি প্রতিনিধি,

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ অনুষদে ববি কেন্দ্রে মোট দুই হাজার সাতশত বিশ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ভর্তি পরীক্ষা শুরু হয়। এবারের ভর্তি পরীক্ষায় ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তি পরীক্ষায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সক্রিয় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী । পাশাপাশি শিক্ষার্থীদের যাতায়াতের ভোগান্তি এড়াতে বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র ফ্রি বাস সার্ভিস এর ব্যবস্থা করেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন বিএনসিসি, রোভার স্কাউট এবং বিভিন্ন জেলা স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহায়তা করছে।

এদিকে গতবারের মতো এবছরও বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা হওয়ায় অভিভাবকদের উচ্ছ্বাসিত হতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, ভর্তি পরীক্ষায় আমরা একেবারেই সোচ্চার।যেহেতু এই বিষয়টা একটা শিক্ষার্থীর ভবিষ্যৎ এই ভর্তি পরীক্ষাটা সুতরাং আমরা সকল রকমের ব্যবস্থা হাতে নিয়েছি।বরিশাল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ক্ষেত্রে অতীতের মতো এবারও একটি মডেল শিক্ষার জন্য একটি ভর্তি কেন্দ্র হিসেবে থাকবে সেটা আমর দৃঢ় বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish