Top 5 This Week

মাভাবিপ্রবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

মাভাবিপ্রবি প্রতিনিধি,

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ থেকে ১ টা পর্যন্ত সারাদেশে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি কেন্দ্রে ৪ হাজার ৫৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ।

এছাড়া ভর্তি পরীক্ষার্থীদের শহর থেকে ক্যাম্পাসে যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিবহনের ব্যবস্থা করেন। ভর্তি পরীক্ষার্থীদের ব্যাগ, মোবাইল সংরক্ষণ, পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছানোসহ সার্বিক সহযোগিতায় নিয়োজিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব, সংগঠন, এবং বিএনসিসি প্লাটুন। এছাড়া তীব্র তাপদাহে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পানি ও শরবতের ব্যবস্থা করা হয়। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সহ নিয়োজিত ছিল আইন শৃঙ্খলা বাহিনী।

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

এছাড়া একই দিন বিকেল ৩ টায় স্থাপত্য বিভাগের ড্রয়িং পরীক্ষায় অংশগ্রহণ করবেন ৯৯ জন পরীক্ষার্থী।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ০৩ মে ও ‘ছি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish