১২ ফেব্রুয়ারি কুবিতে উন্মুক্ত প্রত্নতাত্ত্বিক ঐতিহ্য প্রদর্শনী

0
10

কুবি প্রতিনিধি,

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের ১০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রত্নতাত্ত্বিক ঐতিহ্য প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। প্রদর্শনীটি কুমিল্লা অঞ্চলের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে ।

রবিবার (১১ ফেব্রুয়ারি) প্রত্নতত্ত্ব বিভাগের ১০ বছর পূর্তি উদ্‌যাপন কমিটি প্রেস ব্রিফিং এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। এসময় উপস্থিত ছিলেন উদ্‌যাপন কমিটির সদস্য সচিব ও সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুল হাছন খান, বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ সোহরাব উদ্দিন,
বিভাগের সহকারী অধ্যাপক শারমিন রেজওয়ানা, সহকারী অধ্যাপক মুতাছিম বিল্লাহ ও সহকারী অধ্যাপক মোছা. রেজাওয়ানা আফরিন রূম্পা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রত্নতত্ত্ব বিভাগ ১০বছর পূর্তি উপলক্ষ্যে আগামী ১২ই ফেব্রুয়ারি থেকে ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মাদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, সহযোগী অধ্যাপক এন.এম. রবিউল আউয়াল চৌধুরি।

অনুষ্ঠানে অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে, ১২ই ফেব্রুয়ারি সকাল ১০.৩০ মিনিটে র‍্যালি, কেক কাটা, বেলুন উড়ানো ও ব্যতিক্রমধর্মী প্রত্নতাত্ত্বিক ঐতিহ্য প্রদর্শনী। ১২ ও ১৩ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও গণমানুষের জন্য জনপ্রত্নত্ত্বের অংশ হিসেবে (পাবলিক আর্কিওলজি) দিনব্যাপী উন্মুক্ত থাকবে প্রত্নতাত্ত্বিক ঐতিহ্য প্রদর্শনী। এছাড়াও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সৌজন্যে ১২ ও ১৩ই ফেব্রুয়ারি ভ্রাম্যমাণ প্রদর্শনীর জন্য দুটি ক্যারাভান রয়েছে। ১৫ই ফেব্রুয়ারি বিকাল ৪ ঘটিকায় পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হবে দশবছর পূর্তি উৎসব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here