Top 5 This Week

অনুমতি ছাড়া জিডির সাক্ষী, এবার প্রাধ্যক্ষ ও সহকারী প্রক্টরের পদত্যাগ

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষকরা উপাচার্যের উপর হামলা করেছেন অভিযোগ করে থানায় জিডি করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন। সেই জিডির সাক্ষী হিসেবে অনুমতি ছাড়া নাম দেওয়ায় হলের  প্রাধ্যক্ষ ও সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেন সাহেদুর রহমান ও মোশাররফ হোসেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সাহেদুর রহমান ও মোশাররফ হোসেনের স্বাক্ষরিত দুটো পৃথক পদত্যাগ পত্রে এ বিষয়টি জানা যায়৷

পদত্যাগপত্রে তারা বলেন, সাম্প্রতিক সময়ে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা-কার্যক্রম চলাচলে যে সংকট তৈরি হয়েছে যা দিনদিন আরও ঘনীভূত হচ্ছে। সেক্ষেত্রে আমি বর্তমান প্রশাসনের অংশ হিসেবে উক্ত সংকট নিরসনে কার্যকর ভূমিকা রাখতে না পারায় উক্ত পদে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি এবং সেই সাথে খুব দ্রুত এই সংকট সমাধান করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার বিষয়ে প্রশাসনের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি। পদত্যাগপত্রে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানান।

পদত্যাগের বিষয়ে শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ সাহেদুর রহমান বলেন, এখানে আমি কাজ করতে স্বস্তিবোধ করছি না। আমার অনুমতি ছাড়াই আমাকে উপাচার্য থানায় যে অভিযোগ করা সেখানে সাক্ষী বানানো হয়েছে। তাই আমি পদত্যাগ করেছি।

পদত্যাগের বিষয়ে মোশাররফ হোসেন  বলেন, এভাবে একটি বিশ্ববিদ্যালয় চলতে পারেনা। অনুমতি ছাড়াই জিডির সাক্ষী বানানোর বিষয়ে প্রশাসনের কাছে যখন জানতে চাই তখন তারা সহকারী প্রক্টরের দায়িত্বে আছি বিধায় আমার নাম দিয়েছেন বলে জানান। অথচ এই ব্যপারে আমাকে আগে কিছুই জানানো হয়নি।

প্রসঙ্গত, উপাচার্যের বিভিন্ন অনিয়ম, তৎপরবর্তী সংকট এবং সংকট নিরসনে বাস্তবিক কোন পদক্ষেপ গ্রহণ না করে উলটো শিক্ষকদের উপর বহিরাগত ও সাবেক ছাত্রলীগ কর্মীদের দিয়ে হামলা করার প্রতিবাদে এই পর্যন্ত মোট ১৮ জন শিক্ষক বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish