Top 5 This Week

ইতালির চলচ্চিত্র উৎসবে রাব্বির চলচ্চিত্র ‘হাওয়াই মিঠাই’

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী রাকায়েত রাব্বি (রাব্বি ভূঁইয়া) পরিচালিত যুদ্ধ বাস্তবতার চলচ্চিত্র ‘হাওয়াই মিঠাই’ দেশে মুক্তির আগেই চলচ্চিত্রটির প্রিমিয়ার হতে যাচ্ছে ইতালির ভ্যানিস শহরে শুরু হতে যাওয়া Ca’ Foscari স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসবের ১৪তম আসরে।

চলচ্চিত্রটির পরিচালক রাব্বি ভূঁইয়া নিজেই লিখেছেন চিত্রনাট্য। ইতালির ভ্যানিস শহরে শর্ট ফিল্ম ফেস্টিভ্যালের ১৪তম আসরে সিনেমাটি প্রদর্শিত হওয়ার ব্যাপারটি বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, দেশের বাইরে হাওয়াই মিঠাইয়ের প্রিমিয়ার প্রদর্শন সিনেমার জন্য খুব আনন্দের খবর। খুব ভালো লাগছে। পুরো পৃথিবীই যুদ্ধের বাস্তবতার মধ্য দিয়ে যাচ্ছে। যুদ্ধের নিদারুণ বাস্তবতা নিয়েই হাওয়াই মিঠাই চলচ্চিত্র।

সিনেমায় হাওয়াই মিঠাইওয়ালা চরিত্রে অভিনয় করা মিজানুর রহমান ছবির গল্পকে মৌলিক গল্প দাবি করে বলেন,  একটা তারুণ্যনির্ভর টিম, যারা সীমানা পেরিয়ে কিছু করতে চেয়েছিল, এ অর্জন সেই ইচ্ছেরই অনুবাদ। এমন কিছু প্রত্যাশিতই ছিল। কারণ, আমরা অনেক কষ্ট করেছি সততার সাথে।

ফিলিং স্টেশন ও বিগ ব্যাং ফিল্মস’র ব্যানারে ছবিটি নির্মিত হয়েছে। সিনেমাটোগ্রাফি করেছেন মনির হোসেন। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অরনিল বিরল, নাসুমা খান ঝুমা, সাদি শুভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish