Top 5 This Week

এক অদম্যের নাম সেতু দাশ

কুবি প্রতিনিধি,

ঘড়ি কাঁটা যখন সকাল ১১ টা। বিএনসিসি ও স্কাউটের দুইজন সদস্য হুইল চেয়ার নিয়ে রুমে প্রবেশ করছেন সেতু দাশকে নিয়ে। চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার কুমিরা এলাকার সেতু দাশ এক অদম্য মেধাবীর নাম। জন্ম থেকে অন্য দশজনের চেয়ে আলাদা তিনি। ছোটবেলা থেকে হেঁটে কখনও স্কুল-কলেজে যেতে পারেননি সেতু দাশ । কিন্তু পড়াশোনার প্রতি অদম্য আগ্রহ ছিল তার। তাই অচল দুই পা নিয়ে ১ম বারের মত সে বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে ভর্তি পরিক্ষা দিতে এসেছেন।

শনিবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে।

পরীক্ষার শুরু হওয়ার আগে কথা হয় সেতুর সঙ্গে। এই সময় তিনি বলেন, আমি পড়াশোনা করার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ১ম বারের মত ভর্তি পরিক্ষা দিতে আসলাম। আমি পড়াশোনা করে আমার মতো পিছিয়ে থাকা শারীরিকভাবে অপূর্ণাঙ্গদের নিয়ে কাজ করতে চাই।

তিনি আরও বলেন, আমি কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষায় জিপিএ–৪.৬১ এবং বি এন কলেজ থেকে এইচএসসিতে জিপিএ ৪.৫০ পেয়েছেন। আমি ভবিষ্যতে দেশের বঞ্চিত মানুষের জন্য কাজ করব, যারা অধিকার থেকে বঞ্চিত হচ্ছে আমার মতো

সেতু দাশের পরিবারের সাথে কথা বলে জানা যায়, ছোটবেলা থেকে সেতু দাশ পড়াশোনায় খুবই মনোযোগী। প্রবল ইচ্ছায় সে এতদূর আসতে পেরেছে। সেই পড়াশোনা জন্য অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের ইচ্ছে এই অদম্য ছেলেটি যেন একটা পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি হতে পারে। পড়াশোনার সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছিলেন হার না–মানা অদম্য ছেলেটি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish