Top 5 This Week

হাবিপ্রবি কেন্দ্রে গুচ্ছ ‘এ’ ইউনিটের  উপস্থিতির হার  ৯৩.২২ শতাংশ

হাবিপ্রবি প্রতিনিধি
দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি)গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  হাবিপ্রবি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৬ হাজার  ৬১৬ জন তবে পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩.২২ শতাংশ।
শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ১,২, ড. এম এ ওয়াজেদ ভবন,ড. কুদরত ই খুদা ভবন, কেন্দ্রীয় লাইব্রেরি, হাবিপ্রবি স্কুলে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এদিকে, পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।পরিদর্শন শেষে  সাংবাদিকদের উপাচার্য  বলেন, বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আজকের পরীক্ষায় উপস্থিতির হার শতকরা প্রায় ৯৩. ২২ ভাগ। তিনি বলেন, প্রতিটি ভবন আমি ঘুরে দেখেছি, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে রেহাই পেয়েছেন। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই আন্তরিকতার সাথে কাজ করেছে।পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মেডিকেল কলেজ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে।
তীব্র তাপদাহের কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে পরীক্ষা চলাকালীন অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করা হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পরীক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, বিশ্রামের জায়গা, মেডিকেল সুবিধা, পানি ও সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা, অসুস্থ, প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা, পার্কিং সুবিধাসহ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish