ঐতিহ্যের ধারাবাহিকতায় মাভাবিপ্রবিতে দিনব্যাপি পিঠা উৎসব

0
156

মাভাবিপ্রবি প্রতিনিধি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম) বিভাগের আয়োজনে দিনব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ১ম অ্যাকাডেমিক ভবনের ইসআরএম বিভাগের করিডোরে হয় এই পিঠা উৎসব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ফরহাদ হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান , প্রক্টর প্রফেসর ড. মীর মোজাম্মেল হক, ইএসআরএম বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ সহ অন্যান্য শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন বিভাগের পিঠাপ্রেমি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বাহারি এবং সুস্বাদু পিঠার বর্ণিল সাঁঝে রাঙিয়ে তুলে প্রতিটি স্টল।তাদের মধ্যে রয়েছে -পুলি পিঠা, নকশী পিঠা, চিতই পিঠা, দুধ চিতই, পাটি সাপটা,দুধ পুলি, মাংসের পিঠা, মুখশোলা পিঠা, রস বড়া পিঠা, পানতোয়া, মালাই রোল, ঝালপোয়া,হৃদয় হরণ,নারকেল পুলি, খেজুর পিঠা,মালপোয়া,গোলাপ পিঠা, তেল পিঠা, রসবড়া পিঠা, মাংসের পুলি, সুজির পিঠা, কাশ্মীরি সন্দেশ, মিঠা মাখা, সুজির রসবড়ি,পাহাড়ি কলা পিঠা, মাছ পিঠা, ডিম সুন্দরী, দই বড়া, ভাপা পিঠা, গোকুল পিঠাসহ প্রায় ২০ ধরণের পিঠা। বাহারি নামের এসব পিঠা খেতে শিক্ষার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here