কুবি সাইন্স ক্লাবকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের টেলিস্কোপ উপহার

0
21

কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সংগঠন কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবকে টেলিস্কোপ উপহার দিয়েছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন সায়েন্স ক্লাবের বর্তমান মডারেটর, সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যদের হাতে টেলিস্কোপটি তুলে দেন।

এসময় ক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ ইভান বলেন, আমরা ক্লাবের দায়িত্ব নেওয়ার পর অনেকগুলো কর্মকাণ্ড হাতে নিয়েছি। তন্মধ্যে পরিপূর্ণ ক্লাব ওয়েবসাইট তৈরি, রোবোটিক্স ওয়ার্কশপ, গবেষণামূলক অসংখ্য সেমিনার, ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানের প্রতি আকৃষ্ট করতে সায়েন্স নির্ভর প্রজেক্ট তৈরি ও প্রদর্শন, সায়েন্স অলিম্পিয়াডের পাশাপাশি কুমিল্লা রিজিয়নের স্কুল কলেজ গুলোতে বিজ্ঞান জনপ্রিয়করণ প্রোগ্রাম পরিচালনা করে এসেছি। যার স্বীকৃতি স্বরূপ বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর আমাদের উক্ত টেলিস্কোপটি প্রদান করেন। এছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় আমাদেরকে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর কর্মকাণ্ডকে বাস্তবায়ন ও প্রসারের লক্ষ্যে এই বছর আর্থিক সহযোগিতা প্রদান করেন।
এবারে আমাদের সবচেয়ে বড় আকর্ষণ হচ্ছে, কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব কুমিল্লা রিজিয়নের সকল স্কুল ও কলেজসমূহ এবং বাংলাদেশের সকল পাবলিক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সমন্বয় ও অংশগ্রহণে জাতীয় বিজ্ঞান মেলার আয়োজন করতে যাচ্ছে। আগামী ২৪ ফেব্রুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ক্লাবের দ্বিতীয় জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য বিজ্ঞান ক্লাবগুলোকে তাদের বিজ্ঞান নির্ভর কাজের স্বীকৃতি স্বরূপ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর তাদের নিজস্ব অর্থায়নে “টেলিস্কোপ” প্রদান করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here