নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববিদ্যা গবেষণাপত্রের মোড়ক উন্মোচন

0
23

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক গবেষণাপত্র ‘মানববিদ্যা গবেষণাপত্রের’ অষ্টম সংখ্যা প্রকাশিত হয়েছে

রোববার (২৮ জানুয়ারি) গবেষণাপত্রের মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। গবেষণাপত্রের এই সংখ্যায় সম্পাদক হিসেবে ছিলেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম ও নির্বাহী সম্পাদক হিসেবে ছিলেন ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. জিল্লুর রহমান পল।

মোড়ক উন্মোচন শেষে উপাচার্য বলেন, শিক্ষা, গবেষণা ও উন্নয়নের যে মটো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কার্যক্রম পরিচালনা করছে, তারই অংশ হিসেবে গবেষণা কার্যক্রমকে বিশেষভাবে উৎসাহিত করা হচ্ছে। আমরা একটি গবেষণামনস্ক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চাই। শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক গবেষণাপত্র হিসেবে কলা অনুষদের মানববিদ্যা গবেষণাপত্র অত্যন্ত মানসম্পন্ন। কলা অনুষদের এই যাত্রা অব্যাহত থাকুক।

এসময় মানববিদ্যা গবেষণাপত্রের সম্পাদক অধ্যাপক ড. মুশাররাত শবনম, নির্বাহী সম্পাদক জিল্লুর রহমান পল, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. কামাল উদ্দীন, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক আব্দুল করিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here