নেপাল দূতাবাসের রচনা প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছে নজরুল বিশ্ববিদ্যালয়ের সম্পদ

0
29

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

বাংলাদেশে অবস্থিত নেপাল দূতাবাস এবং বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ সোসাইটি আয়োজিত রচনা লিখন প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুর রহমান (সম্পদ)।

শনিবার (২৭ জানুয়ারি) নেপাল দূতাবাসে বিজয়ীদের মাঝে ক্রেস্ট, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করা হয়। গত বছরের অক্টোবরে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বাংলাদেশের ৮৪টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৩০৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে সেরা ২০ জনের তালিকায় জায়গা করে নেন সম্পদ। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের স্নাতক ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তালিকায় প্রথম স্থানে রয়েছে ব্র্যাক ইউনিভার্সিটির আনিকা হাসান, ২য় স্থানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আল রাব্বি সিমেন্স এবং ৩য় স্থানে রয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ম্যাক্সিম গোর্কি সাম্য। সম্পদ ছাড়াও সেরা ২০ জনের তালিকায় রয়েছে বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ডুয়েটের একাধিক শিক্ষার্থী।

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে সম্পদ বলেন, নেপাল দূতাবাস এবং বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ সোসাইটির এই উদ্যোগটি সত্যি প্রশংসনীয়। ফেসবুকে বিজ্ঞপ্তি দেখার পর সুযোগটা মিস করতে চাইনি। এরপর টপিক অনুযায়ী সর্বোচ্চটুকু দিয়ে লেখার চেষ্টা করেছি। সেরাদের তালিকায় নিজের নাম এবং বিশ্ববিদ্যালয়ের নাম দেখে খুবই ভালো লাগছে। শিক্ষার্থীদের এ ধরনের সুযোগ আরো দরকার, যেখানে লেখার অভ্যাস এবং সৃজনশীল চিন্তাভাবনা বিকশিত হওয়ার সুযোগ থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here