Top 5 This Week

পানি ও মেডিকেল সেবা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের পাশে পাবিপ্রবি ছাত্রলীগ।

পাবিপ্রবি প্রতিনিধিঃ

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থী ও অভিভাবকদের পানি ও মেডিক্যাল সেবা নিয়ে পাশে পাবিপ্রবি ছাত্রলীগ।

এদিন পাবিপ্রবি ক্যাম্পাসসহ বাহিরের তিন কেন্দ্রে ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয় যেখানে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় হেল্প ডেস্ক, ফ্রি-তে সুপেয় পানি বিতরণ, মোবাইল ও মানিব্যাগ রাখা, জরুরি মেডিকেল সেবা, জয়বাংলা বাইক সার্ভিস, অভিভাবকদের বসার ব্যবস্থ করছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

জয়বাংলা বাইক সার্ভিস নেওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থী শারমিন সুলতানা বলেন, আমার পরীক্ষার কেন্দ্র ছিলো পাবনা জেলা স্কুলে কিন্তু আমি ভুলে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে চলে আসি । পরবর্তীতে হেল্প ডেস্কে যোগাযোগ করলে, তারা আমাকে বাইকে করে জেলা স্কুল কেন্দ্রে পৌঁছে দেয়। ছাত্রলীগের এই জয়বাংলা বাইক সার্ভিস না পেলে হয়তো আমি যানজটের কারণে সঠিক সময়ে কেন্দ্রেই প্রবেশ করতে পারতাম না,ছাত্রলীগের এ কার্যক্রম আসলেই প্রশংসা পাওয়া মত।

সন্তানদের পরীক্ষার কেন্দ্রে ঢুকিয়ে দিয়ে তীব্র গরমে বাইরে দাঁড়িয়ে থাকতে হতো অভিভাবকদের। এবছর ছাত্রলীগের পক্ষ থেকে বসার ব্যবস্থা ও সুপেয় পানির ব্যবস্থা করতে দেখা যায়।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে পরিক্ষা দিতে আসা শাকিলের বাবা মজিদ বলেন,”প্রচন্ড গরম পড়ছে, রাস্তায় জ্যাম এর মধ্যে ছাত্রলীগের এই সেবা পেয়ে ভালো লাগছে। আশা করছি সামনের দিনগুলোতেও তাদের এধরনের কার্যক্রম চলমান থাকবে”।

পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু বলেন, আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে তীব্র তাপদাহে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য পাঁচ হাজার বোতল সুপেয় পানির ও জরুরি মেডিকেল সেবার ব্যাবস্থা রেখেছি। পাশাপাশি বিশ্ববিদ্যালয় কেন্দ্র ছাড়াও পাবনা শহরের মধ্যে তিনটা কেন্দ্র থাকায় শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে জয়বাংলা বাইক সার্ভিসের ব্যস্ত রেখেছি।

তিনি আরও বলেন, আমরা শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের বিশ্রামের কথা চিন্তা করে প্রায় দুই হাজার চেয়ারের ব্যবস্থাও করেছি।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.নুরুল্লাহ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে সেবা মূলক কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে আমরা ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তা প্রদানে ১০টি কর্মসূচি হাতে নিয়েছি। এমনকি যানজট নিরসনের জন্য অইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish