Top 5 This Week

রাবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপিত

রাবি প্রতিনিধি :

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপিত হয়েছে। ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ ও রাবি ভেটেরিনারি ছাত্র সমিতি এই আয়োজন করে।

শনিবার ( ২৭ এপ্রিল) সকাল ৯:১৫ মিনিটে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনের চত্বরে পায়রা উড়িয়ে দিবসের শোভাযাত্রার সূচনা করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

ভেটেরিনার দিবস উপলক্ষ্যে আয়োজিত  সেমিনারে ‘ভেটেরিনারিয়ানগণ অপরিহার্য স্বাস্থ্যকর্মী’ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ভেটেরিনারি  এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জসীম উদ্দিন এবং উপস্থাপিত প্রবন্ধের ওপর আলোচনা করেন অধ্যাপক জালাল উদ্দিন সরদার।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা অধ্যাপক কে এম মোজাফফর হোসেন বলেন, প্রাণির স্বাস্থ্য সুরক্ষার জন্য ভেটেরিনারিয়ানরা অপরিহার্য। তারা জুনোটিক রোগ, এন্টিমাইক্রোবিয়াল রেজিস্টেন্স, খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য নিয়ে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। তাই ভেটেরিনারিয়ানদেরকে দূরে রেখে প্রাণির স্বাস্থ্য সুরক্ষাই অসম্ভব। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক মোইজুর রহমান ও সভাপতিত্ব করেন বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক এস এম কামরুজ্জামান।

এসময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীরসহ ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন

সকল কার্যক্রম শেষে শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রেরণা সৃষ্টির লক্ষ্যে কুইজ প্রতিযোগীতার আয়োজন ও বিজয়ীদের পুরষ্কার প্রদাণ করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish