Top 5 This Week

প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিচ্ছে সৌদি আরব

বিডিটাইম ডেস্ক:

মিস ইউনিভার্স প্রতিযোগিতার ইতিহাসে প্রথমবার অংশ নিচ্ছে সৌদি আরব। ২০২৪ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিবে সৌদি নারী রুমি আলকাহতানি। খবর দ্য ইন্ডিপেন্ডেন্ট।

জানা যায়, রুমি আলকাহতানির বয়স ২৭ বছর। তার জন্ম সৌদি আরবের রিয়াদে। রিয়াদে তিনি মডেল এবং কনটেন্ট নির্মাতা নির্মাতা হিসেবে কাজ করে আসছেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে আলকাহতানি নিজের ইন্সটাগ্রাম একাউন্টে পোস্ট করেন, “মিস ইউনিভার্স ২০২৪ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমি সম্মানিত।) এটি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি আরব রাজ্যের প্রথম অংশগ্রহণকে চিহ্নিত করে,”।

আলকাহতানি লুজানে ইয়াকুবকে অনুসরণ করেন, যিনি গত বছর মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বাহরাইনের প্রতিনিধিত্ব করেছিলেন। উপসাগরীয় অঞ্চলের মধ্যে তিনি প্রথম মহিলা।

এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতা মেক্সিকোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ইরানও অংশগ্রহণ করবে।

মিস সৌদি আরবের মুকুট পরার পাশাপাশি এর আগেও আলকাহতানি মিস মিডল ইস্ট (সৌদি আরব), মিস আরব ওয়ার্ল্ড পিস ২০২১ এবং মিস ওমেন (সৌদি আরব) খেতাবও ধারণ করেছেন। এছাড়াও মালয়েশিয়ার মিস এশিয়া, মিস আরব পিস এবং মিস ইউরোপ সহ একাধিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় সৌদি আরবের প্রতিনিধিত্ব করেছেন।

আলকাহতানির দন্তচিকিৎসায় স্নাতক সম্পন্ন করেছেন। তিনি ইংরেজি, ফরাসি ও আরবি ভাষায় পারদর্শী।

গত বছর মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নেপালের দুই ট্রান্সজেন্ডার মহিলা এবং প্লাস-সাইজ মডেল জেন দীপিকাকে দেখানো হয়েছিল। প্রথমবারের মতো কোনও প্লাস-সাইজের প্রতিযোগী সেবার সেমিফাইনালেও পৌঁছেছিল।

শেনিস প্যালাসিওস মিস ইউনিভার্স ২০২৩- এর মুকুট জিতেছিলেন, যা নিকারাগুয়ার প্রথম জয়।

ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আল সৌদ সৌদি আরবে সামাজিক ও অর্থনৈতিক সংস্কার আনার লক্ষ্যে বেশ কিছু পরিবর্তনের পিছনে রয়েছেন।

নারীদের গাড়ি চালানো, পাবলিক স্পোর্টস ইভেন্ট এবং কনসার্টে যোগদান করার এবং পুরুষ অভিভাবকের অনুমোদন ছাড়াই পাসপোর্ট পাওয়ার অনুমতি দিয়েছেন। সৌদি আরব ২০৩৪ সালের পুরুষদের ফিফা বিশ্বকাপের জন্য একটি অফিসিয়াল বিডও জমা দিয়েছে। সমালোচনা সত্ত্বেও বিভিন্ন কনসার্টের হোস্ট করেছেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish