বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি’র খুবি ক্যাম্পাস সিনেটর নির্বাচিত

0
136

খুবি প্রতিনিধি,

খুলনা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি’র ক্যাম্পাস সিনেটর নিয়োগ করা হয়েছে। সিনেটর হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ম.ই.ম ফাহাদ

 

ক্যাম্পাস সিনেটর ফাহাদ বলেন, “বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি সারাদেশে পরিবেশ বিজ্ঞান বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে কাজ করে। বিশ্ববিদ্যালয়গুলোতে বিভিন্ন সংগঠন থাকলেও সরাসরি পরিবেশ নিয়ে কাজের জন্য এমন প্ল্যাটফর্ম সবখানে নেই। পরিবেশ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, পরিবেশ সংরক্ষণ ও শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ক ক্যারিয়ার গঠনে আশা করি আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারব।

 

তিনি আরো বলেন, আমরা অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করে বিভিন্ন কর্মশালা, প্রতিযোগিতাসহ পরিবেশ সংরক্ষণ, পরিবেশ উন্নয়ন, পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধি সম্পর্কিত সেমিনার আয়োজন ও মাঠপর্যায়ে কাজ শুরু করব। যা পরিবেশ উন্নয়নের পাশাপাশি পরিবেশ বিষয়ক ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের একধাপ এগিয়ে নিবে”।

 

প্রসঙ্গত, বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি পরিবেশ বিষয়ে স্নাতক অধ্যয়নরত শিক্ষার্থীদের একটি প্লাটফর্ম।যারা প্রতি বছর পরিবেশের উন্নয়ন, সচেতনতা, সংরক্ষণ সম্পর্কিত বিভিন্ন সেমিনার ও মাঠপর্যায়ে কাজ করে আসছে।এছাড়াও, পরিবেশ বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বাংলাদেশ পরিবেশ সোসাইটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here