Top 5 This Week

লালকুড়ি’র আয়োজনে ঈদ সামগ্রী বিতরণ

 

লালমনিরহাট প্রতিনিধি,

লালমনিরহাট এবং কুড়িগ্রাম জেলার তরুণ-তরুণীদের নিয়ে লালকুড়ি সংগঠনের উদ্যোগে ইদ সামগ্রি বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১০ টার সময় এই সামগ্রি বিতরণ করা হয়েছে।

এই সংগঠনটি গঠিত হয়েছিলো ২০১৫ সালে। তখন থেকেই লালকুড়ি সমাজের বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজ করে আসছে। সংগঠনটি মুলত নারী স্বাস্থ্য সুরক্ষা, নারী অধিকার উন্নয়ন এবং শিক্ষা নিয়ে কাজ করে। এছাড়াও চলমান সামাজিক সমস্যা গুলো নিয়ে লালকুড়ির তরুণ তরুণীরা সব সময় গঠন মুলক ভাবে মানুষকে সচেতন করে। জরুরী প্রয়োজনে মানুষের পাশে দাঁড়ানোর ব্রত নিয়েই তারা বেড়ে উঠছে। এখন পর্যন্ত, লালকুড়িতে সামাজিক কাজে সহযোগিতা করছে- ১০০ এর বেশি তরুণ তরুণী; যাদের বেশিরভাগই- স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

লালকুড়ি সংগঠনের পরিচালক মোঃ তাজুল ইসলাম বলেন ” উত্তরের বেশিরভাগ নারী এবং শিশুরা স্বাস্থ্য সমন্ধে অসচেতন। যার ফলে, এখানে নারীরা অপুষ্টি, জরায়ু ক্যানসারসহ বিভিন্ন জটিল সমস্যায় ভোগে। তাদের এই অসচেতনতা দূর করতেই আমরা কাজ করে যাচ্ছি। যদিও আমাদের ক্ষুদ্র পরিসরে কাজ সমাজে বড় পরিবর্তন আনতে পারছে না তবে আমরা আশাবাদী যে- আমরা খুব শিঘ্রই ফান্ডিং নিয়ে বড় পরিসরে কাজ শুরু করবো এবং সামাজিক ট্যাবু গুলো ধীরে ধীরে ভাঙ্গতে সক্ষম হবো। আমাদের ১০০ এর বেশি তরুণ-তরুণী রয়েছে; যারা এই সমাজ কে নিয়ে ভাবে, এই সমাজের জন্য কাজ করতে চায়, এটাই আমাদের মুল শক্তি”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish