Top 5 This Week

পোমকাড়া ‘আমরা এলাকাবাসী’ ফেসবুক গ্রুপের রিইউনিয়ন 

বিডিটাইম ডেস্ক :

ফেসবুক ভিত্তিক সংগঠন ‘আমরা এলাকাবাসী’ নামের সংগঠনের উদ্যােগে ইসলামী সংগীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও রিইউনিয়ন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় কুমিল্লা ব্রাহ্মণপাড়াস্থ পোমকাড়া ছিদ্দিকুর রহমান এন্ড হাকিম উচ্চ বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এতে পোমকাড়া ছিদ্দিকুর রহমান এন্ড হাকিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মো. নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আমিনুল ইসলাম সুজন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপ সচিব কামাল হোসেন বলেন, সামাজিক ও মানবিক উন্নয়নে আমরা একতাবদ্ধ, এই শ্লোগানকে সামনে রেখে আমরা এলাকাবাসী ফেসবুক প্লাটফর্ম সমাজে কল্যাণমূলক কাজ করে জেনে আনন্দিত হয়েছি। মনে ব্যথা লাগে যখন দেখি যুবকরা পড়াশোনা বাদ দিয়ে মোবাইল নিয়ে ব্যস্ত, আড্ডায় লিপ্ত, কিশোর গ্যাং এ লিপ্ত, বিপথগামী।

কিন্তু এলাকার মুক্তমনা মানুষগুলো ‘আমরা এলাকাবাসী’ প্লাটফর্মে থেকে সমাজের কল্যাণমূলক কাজ করছে, নিঃসন্দেহে তা প্রশংসার দাবীদার। এমন একটি সংগঠনের প্রোগ্রামে উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। তিনি ‘আমরা এলাকাবাসী’র কল্যাণমূলক কাজে নিজেকে সম্পৃক্ত করে এলাকার অসহায়, দরিদ্র মানুষের পাশে দাঁড়াবার ইচ্ছা পোষন করে ‘আমরা এলাকাবাসী’ সংগঠনের সাফল্য কামনা করেন।

আমরা এলাকাবাসী ফেসবুক প্ল্যাটফর্মের এডমিন ইমন ইমরান বলেন, এলাকার সকল মানুষকে একসাথে কানেক্ট করে সমাজের দারিদ্রতা দূরীকরণসহ একজন আরেকজনের পাশে থেকে কাজ করার মনোবাসনা নিয়ে ২০১৪ সালে আমরা এলাকাবাসী ফেসবুক প্লাটফর্মের যাত্রা শুরু হয়। হাটি হাটি পা পা করে ১০ বছরে পদার্পণ করেছে প্লাটফর্মটি যার বর্তমান সদস্য সংখ্যা ৬৩০০ জন। দিন দিন সদস্য সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা এলাকাবাসী স্বাস্থ্য সচেতনেতা বৃদ্ধিসহ করোনাকালীন সময়ে কৃষকের ধান কেটে দেয়া এবং খাদ্য সহায়তা করেছি। এছাড়াও মসজিদে সহায়তা, শীতবস্ত্র বিতরণ, গাভী বিতরণ. নিম্নআয়ের মহিলাদেরকে ছাগল ও সেলাই মেশিন বিতরণ, বৃক্ষ রোপন কর্মসূচী, রাস্তার উভয় পাশে দশ হাজার তালের বীজ রোপন, এতিম মেয়ের বিয়ের ব্যবস্থাকরণ, গরীব ব্যবসায়ী-কে পুঁজি প্রদান, অন্ধ হাফেজের চিকিৎসা ব্যয় মিটানোসহ কল্যাণমূলক কাজ ‘আমরা এলাকাবাসী’ প্লাটফর্মের মাধ্যমে সম্পন্ন হয়েছে। আমাদের এ ধারা অব্যাহত থাকবে।

গ্রীণ ভিউ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ মিজানুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আমরা এলাকাবাসীর প্রধান পৃষ্ঠপোষক শাকির আইটি লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুহাম্মদ শাকিরুল ইসলাম, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক বশিরুল ইসলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, মাধাইয়া মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদ কলেজের সহকারী অধ্যাপক মোঃ শাহজাহান, পোমকাড়া ছিদ্দিকুর রহমান এন্ড হাকিম উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব আবুল হাশেম সরকার, আমরা এলাকাবাসীর পরিচালক ও দুলালপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসির উদ্দিন বিএসসি, এগারগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল লতিফ, মিথিলাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হোসেন, মাল্টিন্যাশনাল কোম্পানীর সিনিয়র এক্সিকিউটিভ এস এম সাইফুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে তিনটি ক্যাটাগরীতে অনুষ্ঠিত ইসলামী সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেয়া হয়।
অনুষ্ঠানটির স্পন্সর করেন কুমিল্লা গ্রীণ ভিউ গ্রুপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Articles

en_USEnglish